সাভারে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ
সাভারে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ

জাহিদুল ইসলাম অনিক,নিজস্ব প্রতিবেদক : সাভারে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করেছেন তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আলম সমর।

মঙ্গলবার দুপুরে তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের হলরুমে স্বপ্ন-প্রতিবন্ধী ব্যক্তি বান্ধব ইউনিয়ন শীর্ষক আলোচনা সভা শেষে হুইল চেয়ার বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। সাভার পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) প্রাইড প্রকল্প নামে একটি সংগঠন এ অনুষ্ঠানের আয়োজন করে। সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদে প্রতিবন্ধিদের মাঝে হুইল চেয়ার ও শেলাই মেশিন বিতরণ কালে তিনি একথা বলেন।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান এসময় আরও বলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে প্রচুর কম্বল মজুদ আছে সেগুলো সারাদেশের সংসদ সদস্যরা ও জনপ্রতিনিধিরা আমাদের কাছে চাহিদা পত্র পাঠাচ্ছে তাদের মাধ্যমে আরও কম্বল ও শুকনো খাবার বিতরণ করা হবে। দেশের কোন মানুষ শীর্তে কষ্ট পাবেনা জানিয়ে তিনি আরও বলেন আওয়ামী লীগ সরকার উন্নয়ন বান্ধব সরকার এই সরকার দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে বলেন বলেন তিনি।


অনুষ্ঠানে এসময় প্রতিবন্ধিদেরকে মালামালসহ একটি দোকান ও দেওয়া হয়। এলজি এসপি ৩ এর অর্থায়নে হুইল চেয়ার ও সেলাই মেশিন বিতরণ করা হয়।
হুইল চেয়ার ও সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে এসময় সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব,তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমরসহ আরো অনেকে। মঙ্গলবার দুপুরে তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের হলরুমে স্বপ্ন-প্রতিবন্ধী ব্যক্তি বান্ধব ইউনিয়ন শীর্ষক আলোচনা সভা শেষে হুইল চেয়ার বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। সাভার পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) প্রাইড প্রকল্প নামে একটি সংগঠন এ অনুষ্ঠানের আয়োজন করে।

এসময় ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমরের সভাপতিত্বে সমাজের স্বপ্ন-প্রতিবন্ধী ব্যক্তিদের স্বাবলম্বী করে গড়ে তোলার উদ্দেশ্যে তাদের মাঝে হুইল চেয়ার, সাদা ছড়ি, সেলাই মেশিন বিতরণ এবং প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়।

অনুষ্ঠানে ইউনিয়ন পরিষদের বিভিন্ন ওয়ার্ডের নির্বাচিত জনপ্রতিনিধি, সিআরপির কর্মকর্তা-কর্মচারীসহ এলাকার সচেতন নাগরিক ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here