জাতীয় পার্টির মেয়র প্রার্থীসহ ১৮ জনের মনোনয়ন বাতিল
জাতীয় পার্টির মেয়র প্রার্থীসহ ১৮ জনের মনোনয়ন বাতিল
অনলাইন ডেক্স : Bangla24 News

জাতীয় পার্টির মেয়র প্রার্থী কামরুল ইসলামসহ ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনে ১৮ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) ভবনে উত্তর সিটির মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম এ তথ্য জানান।

তিনি জানান, উত্তর সিটিতে মেয়র পদে একজন, সংরক্ষিত নারী আসনে দুজন, সাধারণ ওয়ার্ডের ১৫ জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। মেয়র প্রার্থী ছয়জন, সংরক্ষিত নারী আসনে ৮৭ জন ও সাধারণ ওয়ার্ডে ৩৫৯ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা ঘোষিত উত্তরের বৈধ মেয়রপ্রার্থীরা হলেন- বিএনপির তাবিথ আউয়াল, আওয়ামী লীগের আতিকুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশের শেখ মো. ফজলে বারী মাসউদ, পিডিপির শাহীন খান, এনপিপির মো. আনিসুর রহমান দেওয়ান ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির আহম্মেদ সাজ্জাদুল হক।

মনোনয়ন দাখিল করলেও জাতীয় পার্টির জিএম কামরুল ইসলামের মনোনয়নটি বাতিল করা হয়।

উল্লেখ্য, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল কর্তৃপক্ষের কাছে ৩ থেকে ৫ জানুয়ারি পর্যন্ত আপিল করা যাবে। আপিল কর্তৃপক্ষ হিসেবে ঢাকা বিভাগীয় কমিশনারকে নিয়োগ করেছে নির্বাচন কমিশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here